Header Ads

Header ADS

ক্রিপ্টো কারেন্সি

বিটকয়েন কি?
বিটকয়েন ২009 সালে নির্মিত একটি ডিজিটাল মুদ্রা। এটি রহস্যজনক সতোশি নাকামোটো দ্বারা একটি সাদা কাগজে লেখা ধারণাগুলি অনুসরণ করে, যার প্রকৃত পরিচয় এখনো যাচাই করা হয়নি। বিটকয়েন প্রথাগত অনলাইন অর্থপ্রদান পদ্ধতির তুলনায় নিম্ন লেনদেনের প্রতিশ্রুতি প্রদান করে এবং এটি সরকারের বিক্রিত মুদ্রানীতির বিপরীতে বিকেন্দ্রিত কর্তৃপক্ষের দ্বারা পরিচালিত হয়। 
কোন শারীরিক বিটকোইন নেই, শুধুমাত্র ক্লাউডে একটি পাবলিক অ্যাকাউন্টারের রাখা অবশিষ্টাংশগুলি, যেটি - সব বিটকয়েন লেনদেনের সাথে - একটি বৃহত পরিমাণ কম্পিউটিং পাওয়ার দ্বারা যাচাই করা হয়েছে। Bitcoins কোন ব্যাংক বা সরকার দ্বারা জারি বা সমর্থন করা হয় না, বা একটি পণ্য হিসাবে ব্যক্তিগত bitcoins মূল্যবান হয় না। এটির বৈধ টেন্ডার না হওয়া সত্ত্বেও, জনপ্রিয়তার শীর্ষে বিটকয়েন চার্ট, এবং অন্যান্য স্বতন্ত্র মুদ্রার প্রবর্তন শুরু করেছে যা সামগ্রিকভাবে Altcoins হিসাবে পরিচিত
     Cryptocurrency' কি
একটি ক্রিপ্টোকুরেন্স হল একটি ডিজিটাল বা ভার্চুয়াল মুদ্রা যা ক্রিপ্টোগ্রাফি ব্যবহার করে নিরাপত্তার জন্য। এই নিরাপত্তা বৈশিষ্ট্যটির কারণে একটি ক্রিপ্টোকুরেন্স জাল করা কঠিন। একটি cryptocurrency বৈশিষ্ট্য তার সবচেয়ে প্রখর মোহন, তার জৈব প্রকৃতি; এটি কোনও কেন্দ্রীয় কর্তৃপক্ষ কর্তৃক জারি করা হয় না, এটি সরকারের হস্তক্ষেপ বা ম্যানিপুলেশন থেকে তাত্ত্বিকভাবে ইমিউন রূপান্তর করে।
'ডোগেকিন' এর সংজ্ঞা
Dogecoin একটি পিয়ার টু পিয়ার মুক্ত উৎস cryptocurrency এবং altcoins বিষয়শ্রেণীতে অধীনে আসে। ডিসেম্বর 2013 সালে একটি শিবা ইনস (জাপানি কুকুর) এর লোগোটি চালু করে, ডুগেকোইন তার দৃষ্টিভঙ্গি নিয়ে নৈমিত্তিক চেহারা দেখালেও অনলাইন লেনদেনের জন্য ব্যাপক স্বীকৃতি লাভ করছে। এটি একটি বিকেন্দ্রীকৃত ভার্চুয়াল মুদ্রা এবং পিয়ার-টু-পিয়ার প্রযুক্তি ব্যবহার করে তার অপারেশন চালায়। Dogecoin ভিত্তিক স্ক্রিপ্ট (যেমন একটি পাসওয়ার্ড কীের উপর ভিত্তি করে) এবং বিশ্বব্যাপী কোথাও যেকোনো ব্যক্তির কাছে দ্রুত অর্থ প্রদান করতে সক্ষম।

No comments

Powered by Blogger.